আন্তর্জাতিক

বিএসএফের প্রশিক্ষণ একাডেমি থেকে দুই নারী কনস্টেবল একমাস ধরে নিখোঁজ

  প্রতিনিধি ৭ জুলাই ২০২৪ , ৫:১৯:২৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক রিপোর্ট।।ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) প্রশিক্ষণ একাডেমি গোয়ালিয়রের তেকনপুর থেকে নিখোঁজ হয়েছেন দুই নারী কনস্টেবল। প্রায় এক মাস পেরিয়ে গেলেও হদিস মেলেনি তাদের।

একাধিক জায়গায় খুঁজেও সন্ধান না পাওয়ায় অভিযানে নেমেছে দেশটির বিভিন্ন গোয়েন্দ সংস্থা।রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। এই ঘটনায় আন্তর্জাতিক সীমান্তেও সতর্কতা জারি করা হয়েছে।

আকাঙ্ক্ষা নিখার এবং শাহানা খাতুন নামে এই দুই নারী কনস্টেবল ২০২১ সাল থেকে একাডেমিতে প্রশিক্ষক হিসেবে ছিলেন।দুইজনই গত মাসের ৬ জুন নিখোঁজ হন।সূত্রের মতে, তদন্তে তাদের ফোনে সন্দেহজনক কার্যকলাপ পেয়েছে নিরাপত্তা বাহিনী।

দুই কনস্টেবলের ফোন ট্র্যাক দেখতে পান মোবাইল ফোন দুটি নয়াদিল্লি,হাওড়া এবং বহরমপুরে ঘোরাঘুরি করছে।

তাই বিএসএফ কর্তৃপক্ষ বিভিন্ন স্থানের ফোন রেকর্ড এবং সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করার চেষ্টা করছে।এছাড়া তদন্তে জানা গেছে,ওই দুই নারীকে সর্বশেষ বহরমপুরের বিকন হাসপাতালে দেখা যায় গত ৭ জুন।কিন্তু এরপর থেকে উল্লেখযোগ্য কোনো তথ্য নেই বিএসএফের কাছে।

হুট করে প্রশিক্ষণ একাডেমি থেকে দুই নারী সদস্য নিখোঁজ হয়ে নড়চড়ে বসেছে দেশটির নিরাপত্তা সংস্থাগুলো।এই ঘটনা উদ্বেগের পাশাপাশি স্বেচ্ছায় একাডেমি ত্যাগের কারণ নিয়ে প্রশ্ন তৈরি হচ্ছে।নেপথ্যে কি অন্য কোনও কারণ আছে এ নিয়ে সন্দেহের দানা বাঁধছে।

আরও খবর

Sponsered content