Uncategorized

প্রশংসায় ভাসছেন বাকেরগঞ্জের ইউএনও সজল চন্দ্র শীল ও সাংবাদিক জিয়াউল হক

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২২ , ১১:২৫:৪৩ প্রিন্ট সংস্করণ

বাকেরগঞ্জ প্রতিনিধি।।বাকেরগঞ্জ পৌর সভার ৮ নং ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের সন্তান সুমাইয়া ৫ বছর বয়সে বাবাকে হারিয়ে সংসারের অভাব আর অনাটনে পড়ে কাঁদে নিয়েছিল ভিক্ষার ব্যাগ!

বাবার মৃত্যুর পরে সুমাইয়ার মা দ্বিতীয় বিয়েতে আবদ্ধ হয় পৌরসভার ৮ নং ওয়ার্ডের ভ্যান চালক আলমগিরের সাথে। সড়ক দুর্ঘটনায় আলমগির মেরুদন্ডের সমস্যা হলে কর্মহীন হয়ে পরে। ৫ সদস্যের সদসংসারের হাল ধরে শিশু সুমাইয়া। যে বয়সে হাতে বই খাতা আর কলম ধরার কথা ভাগ্যের নির্মম পরিহাসে অভাবের তাড়নায় হাতে ভিক্ষার ব্যাগ নিয়ে মানুষের দাঁড়ে দাঁড়ে ভিক্ষা করে ৭ বছরের শিশু সুমাইয়া।

এমন দৃশ্য বাস্তবে কার বা দেখতে ভালো লাগে? পৌর এলাকার জনপথে দু মুঠো ভাতের জন্য ঘুরতে থাকে সুমাইয়া। সমাজের বিক্তশালী জনপ্রতিনিধি এগিয়ে আসেনি কেউ। মানুষ মানুষের জন্য এমন বাক্য “এখনও আছে বলে মানবতার টানে সুমাইয়ার পাশে প্রথমে মানবতার ফেরিওয়ালা পরিচয়ে সুমাইয়ার পরিবারের পাশে দাঁড়িয় বাকেরগঞ্জের এক তরুন সাংবাদিক জিয়াউল হক আকন। সুমাইয়ার পরিবারের পুরো বিষয়টি খোঁজ নিতে গেলে হৃদয়বিদারক দৃশ্য সত্যি দেখা পায়।

সাংবাদিক জিয়াউল হক আকন জনকন্ঠ পত্রিকায় অসহায় সুমাইয়ার পরিবারের অসাহায়ত্বের চিত্র তুলে ধরে এক প্রতিবেদনে। বিষয়টি নজরে নেয় বাকেরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল।

গতকাল ১১ অক্টোবর সাংবাদিক জিয়াউল হক তার ব্যাবহারিত ফেসবুকে পোস্ট করেন, ধন্যবাদ বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, সুমাইয়ার কাঁদে এখন নেই ভিক্ষার ব্যাগ। কাঁদে এখন স্কুল ব্যাগ, হাতে কলম। অসহায় পরিবারের দায়িত্ব নিয়েছেন তিনি, সুমাইয়া এখন প্রতিদিন স্কুলে যায়। সুমাইয়ার পিতার হাতে সমাজসেবা অধিদপ্তরের নগত ১০ হাজার টাকা তুলে দিয়েছেন ইউএনও। সুমাইয়ার পরিবারের প্রতিমাসে চাউলের ব্যাবস্থা করেছেন। এমন কি সুমাইয়ার পরিবারের জন্য একটি প্রধানমন্ত্রীর ঘর উপহার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

“সুশিক্ষায় শিক্ষিত করা লক্ষ্যে” আমি সুমাইয়াকে ভরপাশা রুহিতারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করিয়েছি। প্রতি সপ্তাহে সুমাইয়ার খোঁজ খবর নিতে তার স্কুলে যাই। সবাই সুমাইয়ার জন্য দোয়া করবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখাটি ভাইরাল হয়। অনেকে বাকেরগঞ্জের ইউএনও সজল চন্দ্র শীল ও সাংবাদিক জিয়াউল হক কে শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন।

আরও খবর

Sponsered content