শিক্ষা

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতাধীন উপবৃত্তি কর্মসূচির সময় বাড়লো

  প্রতিনিধি ১১ মে ২০২৪ , ৪:৪৮:৫৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ষষ্ঠ-দ্বাদশ ও সমমান শ্রেণির উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইন ব্যাংক হিসাব ও মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট নগদে রূপান্তর করার সময় বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতাধীন উপবৃত্তি কর্মসূচির আওতায় তারা এ টাকা পান।

এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়েছে,রোববার (১২ মে) পর্যন্ত অ্যাকাউন্ট নগদে রূপান্তর করা যাবে।উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায় থেকে পাওয়া আপডেট তথ্য অনুমোদনের সময়সীমা আগামী ১৪ মে পর্যন্ত।ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে,উপবৃত্তিপ্রাপ্ত বা উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের মধ্যে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির অনলাইন ব্যাংক (এজেন্ট ব্যাংকিংসহ) এবং নগদ হিসাবধারী ব্যতীত অন্য আর্থিক সেবা প্রদানকারী (বিকাশ,রকেট,উপায়,শিওরক্যাশ ও এম ক্যাশ) প্রতিষ্ঠানের উপকারভোগীর মোবাইল ব্যাংকিং হিসাব নম্বর শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায় থেকে এইচএসপি-এমআইপি সফটওয়্যারে নগগে রূপান্তরের সময় ৯ মে পর্যন্ত নির্ধারণ করা ছিল।

সার্বিক অবস্থা বিবেচনায় শিক্ষার্থীদের তথ্য আপডেট করার সময়সীমা ১২ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।এইচএসপি-এমআইএস সফটওয়‍্যারে অন্তর্ভুক্ত নগদ অ্যাকাউন্টসের তথ্য যাচাই বাটনে ক্লিক করে এটি পুনরায় সংরক্ষণ করতে হবে। উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া শিক্ষার্থীদের আপডেট করা তথ্য অনুমোদনের সময়সীমা ১৪ মে পর্যন্ত বলে জানানো হয়েছে।

আরও খবর

Sponsered content