শিক্ষা

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু

  প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ২:০৭:৫১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ফলাফলে সন্তুষ্ট না হওয়া শিক্ষার্থীরা এবারও খাতা চ্যালেঞ্জ বা ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ পাবে।আজ সোমবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফল পুনর্নিরীক্ষণের আবেদন নেওয়া শুরু হবে।আবেদন গ্রহণ চলবে আগামী ১৯ মে পর্যন্ত।ফল পুনর্নিরীক্ষণে প্রতিপত্রের জন্য ১২৫ টাকা আবেদন ফি নির্ধারণ করা হয়েছে।

এসএমএসের মাধ্যমে ফল পুনর্নিরীক্ষণের আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

শুধু টেলিটক প্রিপেইড ফোন থেকে RSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আরও একটি স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে।এরপর আরও একটি স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে পুনর্নিরীক্ষার আবেদন করা যাবে।একই এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে,এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেওয়া হবে।এতে সম্মত থাকলে RSC লিখে একটি স্পেস দিয়ে YES লিখে আরও একটি স্পেস দিয়ে পিন নম্বর লিখতে হবে।এরপর আরও স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে (যে কোনো মোবাইল অপারেটর) ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে।যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে,সেসব বিষয়ের ফল পুনর্নিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

আরও খবর

Sponsered content